ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

বিদেশে আমাদের বন্ধু থাকা ভাল কিন্তু প্রভূত্ব নয়: রাশেদ প্রধান 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৪, ১৮:৪৫

বিদেশে আমাদের বন্ধু থাকা ভাল কিন্তু প্রভূত্ব নয়: রাশেদ প্রধান 
জাতীয় প্রেসক্লাবের সামনে জাগপা আয়োজিত বিক্ষোভ সমাবেশ । ছবি: সংগৃহীত

ভারত-ইসরায়েল, চীন ও রাশিয়ার মদদে ৯০ ভাগ মুসলমানের দেশে চিরস্থায়ী ক্ষমতার লোভে নিজ দেশে 'মুসলিম ক্লিন' মিশনে নেমেছে আওয়ামী লীগ সরকার এমন মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপার) সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান।

তিনি বলেন, বিদেশে আমাদের বন্ধু থাকা ভাল কিন্তু প্রভূত্ব এবং দাসত্ব করা ভাল নয়। দেশবাসীর আশঙ্কা হচ্ছে, যে দেশগুলোর সরকার মুসলমানদের গুলি করে এবং পিঠিয়ে হত্যা করে, যে দেশ গুলোতে নামাজ এবং আজান নিষিদ্ধ। সে দেশের সাথে রাতের আঁধারে আওয়ামী লীগ সরকারের কিসের সম্পর্ক? জনগণ জানতে চায়।

সোমবার (১৫ এপ্রিল) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে জাগপা আয়োজিত 'ইসরায়েলী বিমান বাংলায় কেন? সীমান্ত হত্যা থামবে কবে? পররাষ্ট্রনীতির সমাপ্তি কবে? জবাব চায় বাংলাদেশ' শীর্ষক প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

রাশেদ প্রধান, আলামত ভাল নয়। বাংলাদেশের আকাশে স্বৈরতান্ত্রিক রাষ্ট্র গুলোর আনাগোনা বাড়তে শুরু করেছে। যে দেশের সাথে বাংলাদেশের কূটনীতিক সম্পর্ক নাই, সেই ইসরায়েলী বিমান বাংলার মাটিতে এসে কি দিলো? কী নিলো? কী তাদের নগ্ন পরিকল্পনা দেশবাসী জানতে চায়। অবিলম্বে ভারত-ইসরায়েলের সাথে আওয়ামী লীগের গোলামী চুক্তি কী? এবং ইসরায়েলী বিমান গভীর রাতে বাংলাদেশে আসার কারণ পররাষ্ট্র মন্ত্রণালয়কে জনসম্মুখে প্রকাশ করতে হবে।

জাতীয় পার্টি মহাসচিব আহসান হাবিব লিংকন বলেন, এই সরকার সংবিধান থেকে পঞ্চদশ সংশোধনী করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। অথচ শেখ হাসিনার নেতৃত্বে আমরা এক সময় তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করে ছিলাম। আর এখন তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করতে গিয়ে আমাদের জেলে যেতে হচ্ছে, গুলি খেতে হচ্ছে।

যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর পরিচালনায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, বাংলাদেশ ইসলামিক পার্টি মহাসচিব আবুল কাশেম, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, সিনিয়র ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শওকত আমিন, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন প্রমূখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আইজে

  • সর্বশেষ
  • পঠিত